বৃহস্পতিবার, মে ২৬, ২০২২

প্রথম প্রান্তিক নিয়ে সভা ডেকেছে আরামিট

পুঁজিবাজার ডেস্কঃ পুঁজিবাজারে তালিকাভুক্ত বিবিধ খাতের কোম্পানি আরামিট লিমিটেড তাদের আর্থিক প্রতিবেদন প্রকাশ সংক্রান্ত পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। পরিচালনা পর্ষদের এ সভা ২৯ নভেম্বর বেলা ৩টায় অনুষ্ঠিত হবে। এতে অন্যান্য বিষয়ের পাশাপাশি এই হিসাব বছরের প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও প্রকাশ করা হবে।

সর্বশেষ আর্থিক প্রতিবেদন

সম্প্রতি কোম্পানিটি তাদের সদ্য সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। সেখানে আর্থিক সক্ষমতা বিবেচনা করে কোম্পানিটি তাদের বিনিয়োগকারীদের জন্য মোট ৫০ শতাংশ লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে। এর মধ্যে পুরোটাই নগদ।

সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে সমাপ্ত হিসাব বছরের শেষে (জুলাই-জুন) আরামিটের শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৭ টাকা ৬৯ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৩ টাকা ৩৬ পয়সা।। এ সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট পরিচালন নগদ প্রবাহ (এনওসিএফপিএস) দাঁড়ায় ৫ টাকা ৭৮ পয়সা, যা আগের বছর একই সময়ে ছিল ১২ টাকা ৪০ পয়সা। প্রান্তিকের শেষ দিনে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (NAVPS) দাঁড়ায় ১৮১ টাকা ৪২ পয়সা, গত হিসেব বছরের শেষ দিনে যা ছিল ১৪৮ টাকা ১১ পয়সা।
পুঁজিবাজারে বিবিধ খাতে তালিকাভুক্ত এ কোম্পানিটির মোট শেয়ারের মধ্যে ৬৩ দশমিক ৫৮ শতাংশ রয়েছে উদ্যোক্তা-পরিচালকদের হাতে। শূন্য শতাংশ শেয়ার রয়েছে সরকারের কাছে। এছাড়া ১৫ দশমিক ১৯ শতাংশ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী, শূন্য শতাংশ বিদেশী ও বাকি ২১ দশমিক ২৩ শতাংশ শেয়ার রয়েছে সাধারণ বিনিয়োগকারীদের হাতে।

spot_img

অন্যান্য সংবাদ