শুক্রবার, মে ২৭, ২০২২

লাভ থেকে লোকসানে ন্যাশনাল টিউবঃ পার্থক্য ৭ গুন

পুঁজিবাজার রিপোর্টঃ পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি ন্যাশনাল টিউবস লিমিটেড’র চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) শেয়ার প্রতি লোকসান বেড়েছে ৭৩৩ শতাংশ। কোম্পানিটি চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করলে এ তথ্য জানা যায়।

সর্বশেষ প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে টাকা ৩৮ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল টাকা ৬ পয়সা। এ হিসাবে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান বেড়েছে বা ৭৩৩ শতাংশ।
এ সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট পরিচালন নগদ প্রবাহ (NOCFPS) হয়েছে টাকা ৩১ পয়সা, যা আগের বছর একই সময়ে ছিল ১ টাকা ৭০ পয়সা। অর্থ্যাৎ গত বছরের একই সময়ের চাইতে পার্থক্য ১ টাকা ৩৯ পয়সা বা ৮২ শতাংশ।
এই প্রান্তিক শেষে প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য দাঁড়িয়েছে ১৫২ টাকা ৭৩ পয়সা, যা আগের হিসাব বছরের শেষ দিন ছিল ১৫৩ টাকা ১২ পয়সা। সে হিসাবে কোম্পানিটির সম্পদমূল্য শেয়ার প্রতি পার্থক্য , যা শতকরার হিসেবে শতাংশ।

আজকের লেনদেন

ডিএসইতে সর্বশেষ কার্যদিবসে ন্যাশনাল টিউবসের লেনদেন শুরু হয় ৮৪ টাকা ৫০ পয়সায় এবং সর্বশেষ দশমিক ৯৫ শতাংশ বা টাকা ৮০ পয়সা কমে লেনদেন শেষ হয় ৮৩ টাকা ৭০ পয়সায়। শেয়ারটির দর ৮৩ টাকা থেকে ৮৬ টাকা ৩০ পয়সার মধ্যে ওঠানামা করে। এই কার্যদিবসে কোম্পানিটির ১ লক্ষ ২৪ হাজার ৩২৩টি শেয়ার মোট ৪২৭ বার হাতবদল হয়, যার বাজারদর ১০ টাকা ৫১ পয়সা।

শেয়ার ধারণ

পুঁজিবাজারে প্রকৌশল খাতে তালিকাভুক্ত কোম্পানিটির দশমিক ০৫ শতাংশ রয়েছে উদ্যোক্তা-পরিচালকদের হাতে। ৫১ শতাংশ শেয়ার রয়েছে সরকারের কাছে। এছাড়া ৬ দশমিক ৫২ শতাংশ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী, শূন্য শতাংশ বিদেশী ও বাকি ৪২ দশমিক ৪৩ শতাংশ শেয়ার রয়েছে সাধারণ বিনিয়োগকারীদের হাতে।

spot_img

অন্যান্য সংবাদ