শুক্রবার, জানুয়ারী 27, 2023

এমবি ফার্মার মুনাফা বেড়ে দ্বিগুণ

পুঁজিবাজার ডেস্কঃ চলতি হিসাব বছরে প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) পুঁজিবাজারে তালিকাভুক্ত এমবি ফার্মার মুনাফা আগের হিসাব বছরের তুলনায় বেড়ে দ্বিগুণ ছাড়িয়ে গেছে। সেই সঙ্গে বেড়েছে সম্পদের পরিমাণ।

কোম্পানিটির কর্তৃপক্ষের দেওয়া তথ্যের ভিত্তিতে সোমবার দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

ডিএসই জানিয়েছে, ২০২২ সালের জুলাই-সেপ্টেম্বর প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ২৫ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ার প্রতি মুনাফা হয় ১০ পয়সা। এ হিসাবে গত বছরের তুলনায় শেয়ার প্রতি মুনাফা বেড়েছে ১৫ পয়সা।

মুনাফার পাশাপাশি কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য আগের বছরের তুলনায় বেড়েছে। চলতি বছরের সেপ্টেম্বর শেষে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ২২ টাকা ২০ পয়সা, যা তিন মাস আগে বা জুন শেষে ছিল ২১ টাকা ৯৬ পয়সা।

এদিকে অপারেটিং ক্যাশ ফ্লো’র তথ্য অনুযায়ী, চলতি বছরের জুলাই থেকে সেপ্টেম্বর পর্যন্ত সময়ে শেয়ারপ্রতি অপারিটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ৪ টাকা ৩৪ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে শেয়ার প্রতি অপারেটিং ক্যাশ ফ্লো ছিল ৮ টাকা ৩৭ পয়সা।

spot_img

অন্যান্য সংবাদ