শুক্রবার, জানুয়ারী 27, 2023

১৫ নভেম্বর থেকে লেনদেনের নতুন সময়সূচি

পুঁজিবাজার ডেস্কঃ ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লেনদেনের সময়সূচির পরিবর্তন আনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। লেনদেনের নতুন সময়সূচি দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

নতুন সময়সূচি অনুযায়ী আগামী ১৫ নভেম্বর থেকে লেনদেন চলবে সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ২টা ৫০ মিনিট পর্যন্ত। প্রি-ওপেনিং সেশন ৫ মিনিট ১০টা ২৫ মিনিট থেকে সাড়ে ১০ টা পর্যন্ত ও পোস্ট ক্লোজিং সেশন ১০ মিনিট বা ২টা ৫০ মিনিট থেকে ৩টা পর্যন্ত ।

ব্যাংকিং কার্যক্রম স্বাভাবিক লেনদেনে ফিরে আসায় বিএসইসি এই সিদ্ধান্ত নিয়েছে। মঙ্গলবার বিএসইসির সহকারী পরিচালক মো: মোসাব্বির আল আশিক স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

এর আগে গত বৃহস্পতিবার বাংলাদেশ ব্যাংকের দেওয়া সার্কুলারে ১৫ নভেম্বর থেকে ব্যাংকিং লেনদেন সকাল ১০টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত চলার কথা জানানো হয়। আর ব্যাংকের অফিস ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত খোলা থাকার কথা জানানো হয়।

তবে, সমুদ্র, স্থল ও বিমানবন্দর এলাকায় অবস্থিত ব্যাংকের শাখা, উপশাখা ও বুথ সার্বক্ষণিক চালু রাখার বিষয়ে ২০১৯ সালের ৫ আগস্টের নির্দেশনা বলবৎ থাকবে।

এর আগে বিদ্যুৎ সাশ্রয় ও যানজট রোধে সরকারি ও স্বায়ত্তশাসিত সব অফিস সকাল ৮টা থেকে বিকেল ৩টা এবং ব্যাংক সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত খোলা থাকবে বলে গত ২২ আগস্ট জানান মন্ত্রিপরিষদ সচিব। একইসঙ্গে স্কুল সপ্তাহে ২ দিন বন্ধ থাকার কথাও জানানো হয়। গত ২৪ আগস্ট থেকে এ সিদ্ধান্ত কার্যকর হয়।

spot_img

অন্যান্য সংবাদ