বুধবার, নভেম্বর 30, 2022

ওয়ান্ডারল্যান্ড টয়েজের বিরুদ্ধে বিএসইসির তদন্ত কমিটি গঠন

পুঁজিবাজার ডেস্কঃ পুঁজিবাজারে এসএমই প্ল্যাটফর্মে তালিকাভুক্ত কোম্পানি ওয়ান্ডারল্যান্ড টয়েজের আর্থিক প্রতিবেদনে অসঙ্গতি খতিয়ে দেখতে তদন্ত কমিটি গঠন করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। গঠিত তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটিকে আগামী ৩০ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করার নির্দেশ দিয়েছে কমিশন।

সম্প্রতি এ সংক্রান্ত একটি আদেশ জারি করা হয়েছে বলে বিএসইসি সূত্রে জানা গেছে।

তদন্ত কমিটির সদস্যরা হলেন, বিএসইসির উপ-পরিচালক মোহাম্মদ রতন মিয়া (তদন্ত কমিটির প্রধান), সহকারী পরিচালক মো. রায়হান উদ্দিন ও ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সিনিয়র ম্যানেজার সৈয়দ ফয়সাল আব্দুল্লাহ।

বিএসইসির মতে, ওটিসি মার্কেট থেকে এসএমই প্ল্যাটফর্মে ফিরে আসার পরেও ওয়ান্ডারল্যান্ড টয়েজের ব্যবসায়িক কার্যক্রম ভালোভাবে চলছে না। তাই কোম্পানিটির প্রকৃত আর্থিক অবস্থা জানতে তদন্ত কমিটি গঠন করেছে বিএসইসি।

ওয়ান্ডারল্যান্ড টয়েজ ১৯৯০ দশকের গোড়ার দিকে রপ্তানিমুখী প্লাস্টিক পণ্যের প্রস্তুতকারক হিসাবে যাত্রা শুরু করে। তার কয়েক বছরের মধ্যে পুঁজিবাজারে মূল মার্কেটে তালিকাভুক্ত হয়। পরবর্তীতে উৎপাদন বন্ধ হয়ে যাওয়ায় কোম্পানিটিকে ওটিসি মার্কেটে স্থানান্তর করা হয়। ২০২১ সালের ১৬ সেপ্টেম্বর বিএসইসি ওটিসি মার্কেট বিলুপ্ত ঘোষণা করে। ফলে ওটিসি মার্কেটের আওতাভুক্ত কোম্পানিগুলোকে আর্থিক সক্ষমতা ও ভবিষ্যত সম্ভাবনার ভিত্তিতে এসএমই প্ল্যাটফর্ম ও অল্টারনেটিভ ট্রেডিং বোর্ডে (এটিবি) স্থানান্তরের সিদ্ধান্ত নিয়েছে বিএসইসি। এরই ধারাবাহিকতায় ২০২১ সালে ওটিসি মার্কেট থেকে ওয়ান্ডারল্যান্ড টয়েজকে এসএমই প্ল্যাটফর্মে স্থানান্তর করে বিএসইসি।

spot_img

অন্যান্য সংবাদ