বুধবার, নভেম্বর 30, 2022

ক্রেতা পাচ্ছে না ১৪৫ কোম্পানি

পুঁজিবাজার ডেস্কঃ শেয়ারবাজারে তালিকাভুক্ত ১৪৫ কোম্পানির শেয়ারের প্রতি আগ্রহ হারিয়েছে বিনিয়োগকারীরা। বুধবার (২০ জুলাই) লেনদেন শুরুর পর ক্রেতা থাকলেও ধীরে ধীরে তারা হারিয়ে যেতে থাকে। এতে করে এই ১৪৫ কোম্পানির শেয়ার বিক্রি করার মতো বিনিয়োগকারী থাকলেও ক্রেতা পাওয়া যাচ্ছিল না।

নিম্নে কয়েকটি কোম্পানির চিত্র তুলে ধরা হলো :

আইপিডিসির শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ৬০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ৫৮.৮০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৫৮.৮০ টাকায় লেনদেন হয়েছে। এরপর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।

সাফকো স্পিনিংয়ের শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ২৫ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ২৪.৫০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ২৪.৫০ টাকায় লেনদেন হয়েছে। এরপর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।

ইস্টার্ন লুব্রিকেন্টসের শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ১৯৯৭.৭০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ১৯৫৭.৭০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ১৯৫৭.৭০ টাকায় লেনদেন হয়েছে। এরপর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।

রেনউইক যজ্ঞেশ্বরের শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ১০৪১.৮০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ১০৪১.৮০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ১০২১ টাকায় লেনদেন হয়েছে। এরপর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।

লিবরা ইনফিউশনের শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ৯৮২ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ৯৬২.৮০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৯৬২.৪০ টাকায় লেনদেন হয়েছে। এরপর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।

বিডি ফাইন্যান্সের শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ৪৫.১০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ৪৫.১০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৪৪.২০ টাকায় লেনদেন হয়েছে। এরপর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।

বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্সের শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ৪০.১০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ৩৯.৩০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৩৯.৩০ টাকায় লেনদেন হয়েছে। এরপর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।

শাইনপুকুর সিরামিকের শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ৪৫.৩০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ৪৪.৪০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৪৪.৪০ টাকায় লেনদেন হয়েছে। এরপর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।

এশিয়া প্যাসিফিক জেনারেল ইন্স্যুরেন্সের শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ৪৫.৩০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ৪৪.৪০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৪৪.৪০ টাকায় লেনদেন হয়েছে। এরপর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।

প্রাইম ইন্স্যুরেন্সের শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ৯০.৮০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ৮৯ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৮৯ টাকায় লেনদেন হয়েছে। এরপর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।

বেক্সিমকোর শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ১২১.১০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ১১৮.৭০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ১১৮.৭০ টাকায় লেনদেন হয়েছে। এরপর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।

সিভিও পেট্রোকেমিক্যালের শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ১৭৫.৭০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ১৭২.৩০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ১৭২.২০ টাকায় লেনদেন হয়েছে। এরপর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।

spot_img

অন্যান্য সংবাদ