বৃহস্পতিবার, জুন 23, 2022

এক্সপ্রেস ইন্স্যুরেন্সের শেয়ারে ১ টাকা নগদ লভ্যাংশ ঘোষণা

পুঁজিবাজার ডেস্কঃ শেয়ারহোল্ডারদের ১ টাকা করে লভ্যাংশ দেবে পুঁজিবাজারের তালিকাভুক্ত বিমা খাতের কোম্পানি এক্সপ্রেস ইন্স্যুরেন্স লিমিটেড।

বুধবার (১৫ জুন) জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর ২০২১ সমাপ্ত বছরের নিরিক্ষীত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

সেই হিসেবে কোম্পানির ৬ কোটি ৫১ লাখ ৯৭ হাজার ৪৬৪টি শেয়ারের বিপরীতে ৬ কোটি ৫১ লাখ ৯৭ হাজার ৪৬৪ টাকা বিনিয়োগকারীদের লভ্যাংশ হিসেবে দেওয়া হবে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

এ বিষয়ে কোম্পানি সচিব সরকার নিয়াজ হোসেন ঢাকা পোস্টকে বলেন, ২০২১ সালে এক্সপ্রেস ইন্স্যুরেন্সের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৮৫ পয়সা। সেখান থেকে ১ টাকা করে লভ্যাংশ দেওয়া হবে। বাকি শেয়ার প্রতি ৮৫ পয়সা কোম্পানির রিজার্ভ সার প্লাসে দেওয়া হবে।

এর আগের বছর শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ১ টাকা ৬৪ পয়সা। সেই বছর শেয়ারহোল্ডারদের জন্য ৭ শতাংশ অর্থাৎ শেয়ার প্রতি ৭০ পয়সা করে লভ্যাংশ দেওয়া হয়েছিল।

পর্ষদ ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভার (এজিএম) দিন নির্ধারণ করা হয়েছে আগামী ০১ সেপ্টেম্বর।ওই দিন সকাল সাড়ে ১১ টায় ডিজিটাল প্ল্যাটফর্মে এজিএম অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ২১ জুলাই।

২০২১ সালের ৩১ ডিসেম্বর কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৭ টাকা ০৯ পয়সা।

spot_img

অন্যান্য সংবাদ