বুধবার, সেপ্টেম্বর 28, 2022

সূচকের মহাপতনে সপ্তাহের শেষদিনের লেনদেন

পুঁজিবাজার রিপোর্টঃ গত তিন দিনের ধারাবাহিকতায় সূচক পতনের মধ্য দিয়ে সপ্তাহের পঞ্চম ও শেষ কর্মদিবস বৃহস্পতিবারও (৭ এপ্রিল) দেশের পুঁজিবাজারে লেনদেন চলছে। লেনদেনের প্রথম দুই ঘণ্টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সূচক কমেছে ৫৮ পয়েন্ট। অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সূচককমেছে ৭১ পয়েন্ট। ডিএসইতে সূচকের পাশাপাশি কমেছে অধিকাংশ কোম্পানির শেয়ারের দাম। সে সঙ্গে লেনদেনেও রয়েছে ধীরগতি।

ডিএসইর তথ্য অনুযায়ী, সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত সময়ে ৩৭৯টি প্রতিষ্ঠানের মোট ৬ কোটি ৩ লাখ ৩০ হাজার ৮৩৯টি শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে। এ সময়ে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৫৮ দশমিক ৫৭ পয়েন্ট কমে ছয় হাজার ৬০৩ পয়েন্টে দাঁড়িয়েছে।

অন্য দুই সূচকের মধ্যে ডিএসইএস সূচক আগের দিনের চেয়ে ১২ দশমিক ৫৯ পয়েন্ট এবং ডিএস-৩০ সূচক আগের দিনের চেয়ে ২০ দশমিক ৮৯ পয়েন্ট কমেছে। প্রথম দুই ঘণ্টায় ডিএসইতে লেনদেন হয়েছে মাত্র ২৪৯ কোটি ৯০ লাখ ৩২ হাজার টাকার শেয়ার।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রধান সূচক আগের দিনের চেয়ে ১১৮ পয়েন্ট কমে ১৯ হাজার ৪৪৮ পয়েন্টে দাঁড়িয়েছে। এ সময়ে লেনদেন হয়েছে ৮ কোটি ৪৪ লাখ ১৫ হাজার ৮১৪ টাকার শেয়ার।

  • ট্যাগ
  • dse
spot_img

অন্যান্য সংবাদ