শুক্রবার, মে ২৭, ২০২২

যমুনা ব্যাংক বন্ধ থাকবে ৬ দিন

পুুঁজিবাজার রিপোর্টঃ নিজেদের ব্যাংকিং কার্যক্রম ৬ দিন বন্ধ রাখার ঘোষণা দিয়েছে ব্যাংক খাতে লেনদেন করা কোম্পানি যমুনা ব্যাংক লিমিটেড। ব্যাংকের সফটওয়্যার পরিবর্তনের কারনে ১লা এপ্রিল থেকে সকল লেনদেন স্থগিত থাকবে ব্যাংকটির। মঙ্গলবার (২৯ মার্চ) বাংলাদেশ ব্যাংকের জারি করা এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, যমুনা ব্যাংকের নতুন কোর ব্যাংকিং সফটওয়্যার মাইগ্রেশনের উদ্দেশ্যে ১ এপ্রিল রাত ১২টা থেকে ৬ এপ্রিল রাত ১২টা পর্যন্ত ব্যাংকিং কার্যক্রম থেকে সাময়িকভাবে বিরত থাকবে। ব্যাংকটির আবেদনের পরিপ্রেক্ষিতে সম্মতি দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক। ব্যাংক কোম্পানি আইন, ১৯৯১ এর ৪৫ ধারায় অর্পিত ক্ষমতাবলে এ সম্মতি দেয়া হয়েছে বলে জানানো হয়েছে ওই প্রজ্ঞাপনে।

আজকের লেনদেন
ডিএসইতে সর্বশেষ কার্যদিবসে যমুনা ব্যাংক লেনদেন শুরু হয় ২৩ টাকা ৯০ পয়সায় এবং সর্বশেষ দশমিক ৪২ শতাংশ বা টাকা ১০ পয়সা কমে লেনদেন শেষ হয় ২৩ টাকা ৮০ পয়সায়। শেয়ারটির দর দিনভর ২৩ টাকা ৮০ পয়সা থেকে ২৩ টাকা ৯০ পয়সার মধ্যে ওঠানামা করে। এই কার্যদিবসে কোম্পানিটির ১ লক্ষ ৬৮ হাজার ৩১টি শেয়ার মোট ৮৮ বার হাতবদল হয়, যার বাজারদর ৪০ লক্ষ ১০ হাজার টাকা।

কোম্পানি প্রোফাইল
ব্যাংক খাতে তালিকাভুক্ত যমুনা ব্যাংক মোট শেয়ারের ৪৮ দশমিক ৫৫ শতাংশ রয়েছে উদ্যোক্তা-পরিচালকদের হাতে। শূন্য শতাংশ শেয়ার রয়েছে সরকারের কাছে। এছাড়া ৭ দশমিক ৮৭ শতাংশ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী, দশমিক ৫৭ শতাংশ বিদেশী ও বাকি শতাংশ শেয়ার রয়েছে সাধারণ বিনিয়োগকারীদের হাতে।

spot_img

অন্যান্য সংবাদ