বৃহস্পতিবার, মে ২৬, ২০২২

ডিএসই’র পরিচালক হলেন শরীফ আনোয়ার

পুঁজিবাজার ডেস্কঃ দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) শেয়ারহোল্ডার পরিচালক নির্বাচিত হয়েছেন শহিদুল্লাহ সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) শরীফ আনোয়ার হোসেন। এই পদের নির্বাচনে অপর প্রার্থী ছিলেন রশিদ ইনভেস্টমেন্ট সার্ভিসেসের শেয়ারহোল্ডার প্রতিনিধি আহমদ রশিদ লালী। প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে ২১ ভোটে হারিয়ে ডিএসইর পরিচালক নির্বাচিত হয়েছে তিনি।

এর আগে আজ সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত রাজধানীর নিকুঞ্জে ডিএসই ভবনের অডিটোরিয়ামে ভোট অনুষ্ঠিত হয়। ২৫৯ জন ভোটারের মধ্যে ১৭৪ জন ভোটার ভোট দেন। এর মধ্যে শরীফ আনোয়ার হোসেন পেয়েছেন ৯৭ জনের ভোট, তার বিপরীতে আহমেদ রশিদ লালী পেয়েছেন ৭৬ ভোট। আর একটি ভোট বাতিল হয়েছে।

বিকালে ভোট গণনা শেষে শরীফ আনোয়ার হোসেনকে বিজয়ী ঘোষণা করেন নির্বাচন কমিশনের সদস্য হারুনুর রশিদ। ডিএসইর নির্বাচন কমিশনের চেয়ারম্যান হাইকোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি মো. আব্দুস সামাদ এবং অন্য সদস্য জনাব মো. রফিকুল ইসলামও এ সময় উপস্থিত ছিলেন।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বর্তমানে স্বাধীন পরিচালকের সাতটি এবং শেয়ারহোল্ডার পরিচালকের পাঁচটি পদ রয়েছে। তাদের মধ্যে শেয়ারহোল্ডার পরিচালক পদে মিডওয়ে সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক রকিবুর রহমানের তিন বছরের মেয়াদ সম্প্রতি শেষ হয়ে যায়। সেই পদেই ভোটে জিতে পরিচালক হলেন শরীফ আনোয়ার হোসেন।

আগামী ২৮ ডিসেম্বর ডিএসইর বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। ওই এজিএমের পরের দিন থেকে শরীফ আনোয়ার হোসেনকে ডিএসইর পরিচালনা পর্ষদে অন্তর্ভুক্ত করা হবে। তিনি আগামী তিন বছর ডিএসইর পরিচালনা পর্ষদে পরিচালক পদে দায়িত্ব পালন করবেন।

শরীফ আনোয়ার হোসেন পুঁজিবাজারের একজন সুপরিচিত ব্যক্তিত্ব। ১৯৮৪ সাল থেকে তিনি পুঁজিবাজারের সাথে যুক্ত হন৷ তিনি মোঃ শহীদুল্লাহ সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক।

এর আগে শরীফ আনোয়ার হোসেন ২০১৩ সালে প্রথমবারের মতো ডিএসই’র পরিচালক নির্বাচিত হন। পরবর্তীতে তিনি ১৩ ফেব্রুয়ারি, ২০১৪ তারিখে ডিমিউচুয়ালাইজড ডিএসই’র শেয়ারহোল্ডার পরিচালক নির্বাচিত হন। তিনি ২০০৯ থেকে ২০১০ সাল পর্যন্ত ডিএসই ট্রেক হোল্ডারস ক্লাবের (প্রাক্তন মেম্বার্স ক্লাব) প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেন।

এছাড়াও তিনি জানুয়ারি ২০২০ থেকে ডিসেম্বর ২০২১ তারিখ পর্যন্ত ডিএসই ব্রোকার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (ডিবিএ) এর প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেন।

  • ট্যাগ
  • dse
spot_img

অন্যান্য সংবাদ